• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ঘোড়াঘাটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও   

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৪  

দিনাজপুরের ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ২ পরিবারের বাড়িঘর ও মালামাল পুড়ে ভস্মীভূত হওয়ায় ক্ষতিগ্রস্ত পরিবারদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম।

শুক্রবার (১৫মার্চ) রাত সাড়ে ১১টার দিকে ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজার এলাকায়  দক্ষিণ দেবীপুর গ্রামে এই ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়,দক্ষিণদেবীপুর গ্রামের বাসিন্দা আছম উদ্দিনের ছেলে আব্দুল হাইয়ের বাড়ির একটি কক্ষ থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত দুটি পরিবারের ৭টি কক্ষে থাকা আসবাবপত্র, কাপড় চোপড়সহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত এক পরিবারের আব্দুল হাই জানান, গতরাতে তারাবীর নামাজ শেষে ঘরে শুয়ে থাকা অবস্থায় বাড়ির অব্যবহৃত কক্ষ থেকে ধোঁয়ার গন্ধ পেয়ে বের হয়ে এসে অগ্নিকাণ্ডের ঘটনা দেখতে পাওয়ার মূহুর্তেই পুরো বাড়িঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে বাড়িতে থাকা আসবাবপত্র, কাপড়-চোপড় ও যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

অপরদিকে আরেক পরিবারের গৃহকর্তী স্বামী পরিত্যক্তা লাইলী বেগমের বাড়ির ৩টি কক্ষও পুড়ে ছাই হয়ে যায়। বর্তমানে পরিবার দুটির মাথা গোঁজার ঠাই নেই।  সংবাদটি শুনার পরেই উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম তাদের কাছে যান।

তিনি ক্ষতিগ্রস্ত ২টি পরিবারের হাতে টিন ২বান্ডিল, সোয়াবিন তেল ২ লিটার,  চাল ২৫ কেজি,,ডাল ২ কেজি,,আলু ৩ কেজি, মুড়ি ১ কেজি,,ছোলা ২ কেজি, চিনি ১ কেজি, পিঁয়াজ ২কেজি, রসুন ১কেজি,,লবন ১কেজি,,মোমবাতি ১প্যাকেট দেন।

এছাড়া  সিংড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাত হোসেন প্রতিটি পরিবারকে ১৫ হাজার টাকা করে দেন। এ সময় ঘোড়াঘাট প্রেস ক্লাবের সাবেক আহবায়ক ও উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মনোরঞ্জন মোহন্ত ভুট্টু, সিংড়া ইউনিয়ন পরিষদের সদস্যগন উপস্থিত ছিলেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –